জীবননগর আন্দুলবাড়ীয়ায় দুই প্রতিষ্ঠানে ৬০ হাজার টাকা জরিমানা


আজকের চুয়াডাঙ্গা➤ জীবননগর প্রতিবেদক প্রকাশের সময় : অক্টোবর ৩০, ২০২৩, ৩:৪৪ PM
জীবননগর আন্দুলবাড়ীয়ায় দুই প্রতিষ্ঠানে ৬০ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে হোটেল, বেকারি ও বিভিন্ন খাদ্যপণ্য তৈরির ফ্যাক্টরিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এসময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য পণ্য তৈরির অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ সোমবার (৩০ অক্টোবর) এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

তিনি জানান, আন্দুলবাড়ীয়া বাজারে মেসার্স শিমুল হোটেলে অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যপণ্য তৈরি, খাবারে নিষিদ্ধ ক্ষতিকর ইন্ডাস্ট্রিয়াল লবন, ইন্ডাস্ট্রিয়াল রঙ ও টেস্টিং এর ব্যবহার, কর্মচারীদের স্বাস্থ্যবিধি না মানা, দই, মিষ্টি, কেকের মেয়াদ ও মূল্য না দেয়াসহ বিভিন্ন অপরাধে প্রতিষ্ঠানটির মালিক শিমুল খানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর-৩৭, ৪২ ও ৪৩ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অপর একটি বেকারি প্রতিষ্ঠান মেসার্স সিনহা ফুড ফ্যাক্টরির মালিক মো. হাফিজুর ইসলামকে একই অপরাধ ও ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জব্দকৃত লবন ও ক্ষতিকর রঙ ও রঙ দেয়া অস্বাস্থ্যকর খাবার জনসম্মুখে নষ্ট করা হয়। সবাইকে সতর্ক করা হয় ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ আরও জানান, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান এবং চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

 

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে