জীবননগরে আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা হত্যা দিবস পালিত


আজকের চুয়াডাঙ্গা➤ জীবননগর প্রতিবেদক প্রকাশের সময় : নভেম্বর ৭, ২০২৩, ১০:৪০ অপরাহ্ণ
জীবননগরে আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা হত্যা দিবস পালিত

জীবননগরে ৭ নভেম্বর মুক্তিযোদ্ধা হত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি পালনে উপজেলা আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে ছিল বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা। মঙ্গলবার (০৭ নভেম্বর) বিকেলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবু মো. আব্দুল লতিফ অমলের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইদুর রহমান মাস্টার, খলিলুর রহমান, আওয়ামী লীগ নেতা আপেল মাহমুদ, আব্দুল খালেক, শফিকুল ইসলাম নান্নু, রাজা মিয়া, মহিবুল ইসলাম, আব্দুল মজিদ, জীবননগর পৌর ছাত্রলীগের সভাপতি মুজাহিদুল ইসলাম মিঠু প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের এ দিনে সিপাহী বিপ্লবের নামে প্রথম হত্যা করা হয় তিন খ্যাতনামা বীর মুক্তিযোদ্ধাকে। বীর মুক্তিযোদ্ধারা হলেন- খালেদ মোশাররফ (বীর উত্তম), কেএন হুদা (বীর উত্তম) ও এটিএম হায়দার (বীর বিক্রম)। দশম বেঙ্গল রেজিমেন্টের সদর দপ্তরে অবস্থানকালে সকালে তাদের একেবারে কাছ থেকে গুলি করে হত্যা করে দুজন কমান্ডার আসাদ ও জলিল।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে