লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার অনুশীলন করতে হবে : অধ্যক্ষ প্রফেসর ড. সাইফুর রশিদ

চুয়াডাঙ্গা সরকারি কলেজে আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : নভেম্বর ৭, ২০২৩, ১০:০৯ অপরাহ্ণ
চুয়াডাঙ্গা সরকারি কলেজে আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

চুয়াডাঙ্গা সরকারি কলেজে আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (০৭ নভেম্বর) বেলা ১১টায় সরকারি কলেজ মাঠে এ খেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ঘোষণা করেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. একেএম সাইফুর রশিদ।

উদ্বোধনী অনুষ্ঠানে আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট-২০২৩ এর আহ্বায়ক কৃষি বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান রুহুল আমিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ফারজানা কেতকী, শিক্ষক পরিষদের সম্পাদক ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মো. সফিকুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. একেএম সাইফুর রশিদ বলেন, শিক্ষার্থীদের মনোযোগ দিয়ে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার অনুশীলন করতে হবে। আমরা ক্রিকেটে বিশ্বের মানচিত্রে একটা জায়গা করে নিতে পেরেছি। কিন্তু ফুটবলে আমরা পিছিয়ে আছি। আমাদের পূর্বের ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। সকলের দেশের প্রতি আন্তরিক হতে হবে। দেশের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে, দেশের প্রতি আনুগত্য থাকতে হবে।

তিনি আরও বলেন, সরকারি কলেজের ফুটবল টুর্নামেন্ট ঐতিহ্যবাহী খেলা। শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রাও এ খেলার আনন্দ উপভোগ করেন। জেলা পর্যায়ে খেলোয়াড় বাছাইয়ে চুয়াডাঙ্গা সরকারি কলেজের খেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এতে ভালো খেলোয়ার তৈরি হওয়ার জন্য চর্চা হয়।

খেলার উদ্বোধনী অনুষ্ঠানে কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা ও ক্রীড়া পতাকা উত্তোলন করা হয়। বেশ কয়েকদিন উৎসবমুখর পরিবেশে এ খেলা অনুষ্ঠিত হবে।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে