চিকিৎসক গোলাম কাজেম আলী আহম্মদকে নির্মমভাবে হত্যার প্রতিবাদ

চুয়াডাঙ্গায় চিকিৎসকদের বিক্ষোভ ও সমাবেশ


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : অক্টোবর ৩১, ২০২৩, ১১:২৯ অপরাহ্ণ
চুয়াডাঙ্গায় চিকিৎসকদের বিক্ষোভ ও সমাবেশ

রাজশাহীতে চিকিৎসক গোলাম কাজেম আলী আহম্মদের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবিতে চুয়াডাঙ্গায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল চত্বরে এ প্রতিবাদ সভার আয়োজন করে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখা। এতে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ মেডিকেল অ্যাসেসিয়েশন (বিএমএ) চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ডা. মার্টিন হীরক চৌধুরী।

প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য দেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক ও সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আতাউর রহমান, সদর হাসপাতালের সিনিয়র সার্জারি কনসালট্যান্ট ডা. ওয়ালিউর রহমান নয়ন, সিনিয়র গাইনি কনসালটেন্ট ডা. আকলিমা খাতুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আওলিয়ার রহমান, সদর হাসপাতালের সার্জারি কনসালট্যান্ট ডা. এহসানুল হক তন্ময়, চক্ষু কনসালট্যান্ট ডা. এমবি আজম, সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. ওয়াহিদ মাহমুদ রবিন প্রমুখ।

বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ‘রাজশাহীতে ডা. গোলাম কাজেম আলী আহম্মদকে হত্যা কারণে যে ক্ষতি হয়েছে, তা অপূরণীয়। যে চিকিৎসককে হত্যা করা হয়েছে, তিনি একজন মেধাবী ছিলেন। আজ বিচারের জন্য আমাদের রাস্তায় নামতে হয়েছে। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। আর কতদিন আমাদের ভাইদের হত্যা করা হবে। এ পর্যন্ত যতজন চিকিৎসককে হত্যা করা হয়েছে, তার মধ্যে আজ পর্যন্ত একজন হত্যাকারীর বিচার কি হয়েছে? তাদের কি আইনের আওতায় এনে বিচার করা হয়েছে? হত্যাকাণ্ডের বিচার চাইতে হবে কেন?

বাংলাদেশের সংবিধান অনুযায়ী আমরা যেকোনো অপরাধের বিচারের আশা করতে পারি। আমাদের সকল চিকিৎসককে ঐক্যবদ্ধ হয়ে এই হত্যাকাণ্ডের বিচার চাইতে হবে। প্রয়োজনে আমরা কর্মবিরতি করব। কিছুদিন আমরা দেখব, পরিস্থিতি পর্যবেক্ষণ করব। কেন্দ্রীয় বিএমএ, স্বাচিপের সাথে যোগাযোগ রাখবো, তারা কোনো নির্দেশনা দেওয় কিনা। যদি তেমন কোনো সাড়া না পায়, তাহলে আমরা চুয়াডাঙ্গা থেকে বৃহৎ আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবো।’

এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সিনিয়র কার্ডিওলজি কনসালট্যান্ট ডা. আবুল হোসেন, গাইনি কনসালট্যান্ট ডা. শাপলা খাতুন, মেডিকেল অফিসার ডা. শিরিন জেবিন সুমিসহ সদর হাসপাতালের সকল চিকিৎসকেরা।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে