কালীগঞ্জ-যশোর মহাসড়ক অবরোধ করে বিএনপির নেতা-কর্মীদের বিক্ষোভ

ঝিনাইদহে বিএনপি-জামায়াতের ঢিলেঢালা অবরোধ কর্মসূচি পালন


আজকের চুয়াডাঙ্গা➤ ঝিনাইদহ প্রতিবেদক প্রকাশের সময় : অক্টোবর ৩১, ২০২৩, ১০:৫০ অপরাহ্ণ
ঝিনাইদহে বিএনপি-জামায়াতের ঢিলেঢালা অবরোধ কর্মসূচি পালন

প্রথম দিনের অবরোধ কর্মসূচি কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। ঝিনাইদহ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। সড়কগুলোতে ভারি যানবাহন চলাচল বন্ধ থাকলেও আন্তঃজেলা সড়কে কিছু কিছু বাস চলতে দেখা গেছে। এছাড়া গোটা সড়কজুড়ে অবৈধ যানবাহনের ছড়াছড়ি লক্ষ্য করা গেছে। রাস্তায় ইজিবাইক, নছিমন, করিমন, আলমসাধু, থ্রি-হুইলার ও লেগুনা চলতে দেখা গেছে।

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা  মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে শহরে অবরোধ বিরোধী মিছিল করেছে। বিএনপি ও জামায়তের নেতা-কর্মীদের কোনো পিকেটিং ছিল না। এদিকে, ঝিনাইদহের কালীগঞ্জে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিএনপির নেতা-কর্মীরা। মঙ্গলবার সকালে ছালাভরা নামক স্থানে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে বিক্ষোভরত নেতা-কর্মীরা মহাসড়ক অবরোধ ছেড়ে দেয়।

এসময় কালীগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম সাইদুল, সাবেক ইউপি চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক জবেদ আলী, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক তোফাজ্জেল হোসেন তপন, উপজেলা কৃষক দলের সদস্যসচিব মোকছুদুল মোমিন, তাঁতী দলের আহ্বায়ক আজিজুল ইসলাম বাটুল, যুবদলের যুগ্ম আহ্বায়ক মোস্তফা কামাল টিটা, মঞ্জুরুল হক খোকা, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান আসাদ, উপজেলা ছাত্রদলের সদস্যসচিব মৌসুম উদ্দিন শোভন, পৌর ছাত্রদলের আহ্বায়ক জুয়েল রানা, সদস্যসচিব তরিকুল ইসলামসহ বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৪ আসনের বিএনপি মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ অভিযোগ করেন, পুলিশ মিথ্যা গায়েবি মামলা দিয়ে নেতা-কর্মীদের হয়রানি করছে। সোমবার কালীগঞ্জ শহরে বিএনপির কোনো মিছিল সমাবেশ না থাকলেও পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক শামিমুর রহমান একটি গায়েবি মামলা করেছেন। তাতে ৩১ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে অন্তত ১৫০ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে। ফিরোজ জানান, গত ১০ বছরেও মেইন বাসস্ট্যান্ডে বিএনপি কর্মীরা কোনো মিছিল মিটিং করেনি।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাবুবুর রহমান সড়ক অবরোধের বিষয়ে জানান, বিএনপির নেতা-কর্মীরা সড়ক অবরোধ করেছে কি না জানি না। তবে খোঁজ নিয়ে দেখব। তিনি বলেন, বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন রয়েছে। সোমবার রাতে অভিযান চালিয়ে ৭ জনকে আটক করা হয়েছে।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে