ইংল্যান্ডকে উড়িয়ে শীর্ষে ভারত


আজকের চুয়াডাঙ্গা➤ স্পোর্টস ডেস্ক প্রকাশের সময় : অক্টোবর ৩০, ২০২৩, ১২:৫৮ পূর্বাহ্ণ
ইংল্যান্ডকে উড়িয়ে শীর্ষে ভারত

ইংল্যান্ডের দুঃসময় কাটছেই না। এবার ভারতের ছুড়ে দেওয়া অল্প লক্ষ্যও পেরোতে পারল না ইংলিশরা। বরং গতবারের চ্যাম্পিয়নদের উড়িয়ে শীর্ষে উঠে এলো রোহিতবাহিনী। আগে ব্যাট করে ২২৯ রানে থামে ভারতীয় দল। সহজ এই লক্ষ্য তাড়ায় নেমে ব্যাটিং ব্যর্থতায় ১৫ দশমিক ১ ওভার বাকি থাকতেই ইংলিশরা গুটিয়ে গেছে মাত্র ১২৯ রানে। ফলে ১০০ রানে ম্যাচ জিতে নেয় ভারত।

ছয় ম্যাচের পাঁচটিতেই হেরে সেমিফাইনালের স্বপ্ন কার্যত শেষ ইংল্যান্ডের। অন্যদিকে সবগুলো ম্যাচ জিতে শীর্ষে উঠে এলো ভারত। জবাব দিতে নেমে ভারতের দুই পেসার জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সামির বোলিং তোপে ৩৯ রানের মধ্যেই চার উইকেট হারায় ইংল্যান্ড।

বুমরাহ ম্যাচের পঞ্চম ওভারে পরপর দুই বলে তুলে নেন ডেভিড মালান ও জো রুটকে। এরপর সামি ফিরিয়ে দিয়েছেন বেন স্টোকসকে। রুটের পর স্টোকসও রানের খাতা খুলতে পারেননি। দশম ওভারে উইকেটে থিতু হওয়ার চেষ্টায় থাকা জনি বেয়ারস্টোকেও বোল্ড করে ফিরিয়েছেন সামি। অধিনায়ক বাটলারও টিকতে পারেননি বেশিক্ষণ।

মাত্র ১০ রান করে কুলদিপ যাদবের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। লিয়াম লিভিংস্টোন ২৭ এবং ক্রিস ওয়াকস ১০ রানে ফেরেন। ভারতের হয়ে সামি নেন ৪ উইকেট। তিনটি উইকেট শিকার বুমরাহর ও কুলদিপের দুইটি।

এর আগে প্রথমে ব্যাট করে ভালো শুরু পায় ভারত। অধিনায়ক রোহিত শর্মার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৮৭ রান। এছাড়া লোকেশ রাহুলের ৩৯ ও সূর্যকুমার যাদবের ৪৯ রানের ইনিংসে লড়াকু পুঁজি পায় ভারত। দলটি পিছিয়ে পড়ে টপ অর্ডারের ব্যর্থতায়।

৪০ রানের মধ্যে ফিরেছেন শুভমান গিল (৯), বিরাট কোহলি (০) ও শ্রেয়াস আইয়ার (৪)। এরপর রাহুলকে নিয়ে রোহিতের ৯১ রানের জুটি। ইংল্যান্ডের সবচেয়ে সফল বোলার উইলি। ৪৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। ২টি করে উইকেট নিয়েছেন ওকস ও লেগ স্পিনার আদিল রশিদ।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে