বসতঘরে মিলল ৩৫টি গোখরার বাঁচ্চা, ৪২টি ডিম উদ্ধার


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : জুলাই ১, ২০২৪, ১০:১৭ PM
বসতঘরে মিলল ৩৫টি গোখরার বাঁচ্চা, ৪২টি ডিম উদ্ধার

চুয়াডাঙ্গায় ইদুঁরের গর্ত থেকে একে একে বেরিয়ে এসেছে ৩৫টি গোখরা সাপের বাঁচ্চা। সোমবার (৩০ জুন) রাত ৯টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনিয়নের ছোটশলুয়া গ্রামের মিলন হোসেন নামের এক ব্যক্তির বাড়ি থেকে গোখরার বাঁচ্চাগুলি উদ্ধার করা হয়। এসময় স্থানীয় সাপুড়ের সহযোগিতায় ওই গর্ত খুড়ে উদ্ধার করা হয় ৪২টি সাপের ডিম। সাপের বাঁচ্চা ও ডিম উদ্ধারের পর থেকে ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

স্থানীয়রা জানান, ছোটশলুয়া গ্রামের পশ্চিমপাড়ার একটি মাটি তৈরি ঘরে বাস করেন মিলন হোসেন। সোমবার বিকেলে বাড়িতে থাকা চৌকির নিচের ইদুঁরের গর্ত থেকে একটি গোখরার বাঁচ্চা বের হয়ে আসে। বাড়ির লোকজন সাপটি দেখতে পেয়ে পিটিয়ে মেরে ফেলে। সন্ধ্যায় একই গর্ত থেকে আরও একটি গোখরার বাঁচ্চা বাইরে বের হলে মিলন হোসেন স্থানীয় সাপুড়ে ঈসাকে খবর দেন। ঈসা সাপুড়ে দ্রুত ওই বাড়িতে আসেন এবং গর্ত খুড়ে একটি প্রাপ্তবয়স্ক গোখরা ও ৩৪টি গোখরার বাঁচ্চা উদ্ধার করেন। ওই গর্ত থেকে ৪২টি সাপের ডিমও উদ্ধার হয়। স্থানীয়রা ৩৫টি সাপকেই পিটিয়ে মেরে ফেলে।

ওই বাড়ির মালিক মিলন মিয়া জানান, ‘বিকেলে আমার মেয়ে ঘরে গিয়ে দেখে চৌকির নিচে একটি মুরগী, সেটি তাড়িয়ে দিতে গেলে সাপের বাঁচ্চাটি তার চোখে পড়ে। এসময় আমরা সাপটি মেরে ফেলি। পরবর্তীতে ঈসা সাপুড়ে গর্ত খুড়ে আরও ৩৪টি গোখরার বাঁচ্চা খুঁজে পায়। সেখানে ৪২টি ডিমও ছিল।’

পাশ^বর্তী গ্রামের হিজলগাড়ীর ঈসা সাপুড়ে বলেন, বর্ষা মৌসুমে সাপের উপদ্রব বেশি হয়, এসময় সবাইকে সতর্ক থাকা উচিত। তিনি উদ্ধারকৃত প্রাপ্তবয়স্ক সাপটি নিরাপদ ও নির্জন স্থানে ছেড়ে দিবেন বলেন জানান।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে