দর্শনা সীমান্তে ৯৬টি স্বর্ণের বারসহ যুবক আটক


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : নভেম্বর ২৮, ২০২৩, ৪:৪২ PM
দর্শনা সীমান্তে ৯৬টি স্বর্ণের বারসহ যুবক আটক

চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে ১৬ কেজি ওজনের ৯৬টি স্বর্ণের বার জব্দ করেছে বিজিবি। এসময় নাজমুল ইসলাম (৩১) নামের এক যুবককে আটক করা হয়। আটক নাজমুল ইসলাম দর্শনা থানার শ্যামপুর গ্রামের আসাদুল হকের ছেলে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল ১০টার দিকে স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান, পিএসসি।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, দর্শনা থানার অন্তর্গত সুলতানপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ হতে ভারতে স্বর্ণ চোরাচালান হবে মর্মে বিশেষ গোপন তথ্যে পায় বিজিবি। এ তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি)-এর অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমানের সার্বিক দিকনির্দেশনা এবং পরিকল্পনায় সুলতানপুর বিওপির টহল কমান্ডার হাবিলদার মো. আব্দুল হাকিম সঙ্গীয় ফোর্স নিয়ে সীমান্ত পিলার ৭৭/২-এস হতে আনুমানিক ২ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে রুদ্রনগর পাঁকা রাস্তার পার্শ্বে অবস্থান নেন।

এসময় সকাল ১০টার দিকে একজন অজ্ঞাত ব্যক্তি মোটরসাইকেলযোগে উক্ত এলাকা দিয়ে দর্শনা হতে কার্পাসডাঙ্গা অভিমুখী যাওয়ার প্রাক্কালে বিজিবি সশস্ত্র টহল তার মোটরসাইকেলটির গতিরোধ করে। তখন ওই চোরাকারবারি মোটরসাইকেলটি ফেলে দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি সশস্ত্র টহল দল তাকে আটক করে।

আটককৃত ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে তার কাছে কোনো চোরাচালানী পণ্য নেই মর্মে বিজিবি টহল দলকে অবহিত করে। পরবর্তীতে বিজিবি টহল দল চোরাকারবারী নাজমুল ইসলামের দেহ তল্লাশী শেষে মোটরসাইকেলটি তল্লাশি করে।

মোটরসাইকেলের এয়ার ফিল্টার বক্সের মধ্যে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় স্কচটেপ দ্বারা মোড়ানো ৭টি প্যাকেট হতে ছোট বড় ৯৬টি স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন ১৬ কেজি ১৪ গ্রাম। এছাড়া তার ব্যবহৃত একটি মোটরসাইকেল এবং কাছে থাকা একটি মোবাইল ফোন উদ্ধার করে বিজিবি।

চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, এ ঘটনায় হাবিলদার মো. আব্দুল হাকিম বাদী হয়ে দর্শনা থানায় মামলা করে আটককৃত আসামিকে দর্শনা থানায় হস্তান্তর করেছে। এবং আটককৃত স্বর্ণের বারগুলি চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমাকরণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে