চুয়াডাঙ্গায় বিএনপির ঢিলেঢালা হরতাল, আ.লীগের রাজপথ দখল


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : নভেম্বর ১৯, ২০২৩, ৩:৩৭ PM
চুয়াডাঙ্গায় বিএনপির ঢিলেঢালা হরতাল, আ.লীগের রাজপথ দখল

চুয়াডাঙ্গায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ অবস্থায় ঢিলেঢালা হরতাল পালিত হচ্ছে। পুলিশের তৎপরতায় বিএনপি-জামায়াতের কর্মীরা মাঠে না থাকলেও মাঠ দখলে রেখেছেন আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

জীবননগরে হরতালের সমর্থনে সকালে একটি মিছিল ছাড়া জেলার কোনো জায়গা থেকে পিকেটিং বা ভাঙচুরের খবর পাওয়া যায়নি। তবে গতরাতে শহরের কয়েকটি স্থানে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা হরতালের পক্ষে মিছিল করেছে। জেলা শহরের বেশিরভাগ দোকানপাট খোলা থাকলেও বন্ধ দেখা গেছে হাইরোডের সাথে থাকা বেশ কিছু দোকান।

রোববার (১৯ নভেম্বর) সরেজমিনে দেখা গেছে, শহরের প্রধান প্রধান সড়কের ধারে বেশ কিছু দোকান বন্ধ। ইজিবাইক ও পাখিভ্যানসহ শহরের যান চলাচল মোটামুটি স্বাভাবিক।

জেলা বাস পরিবহন মালিক সমিতি জানিয়েছে, চুয়াডাঙ্গার সাথে আন্তঃজেলা পাঁচটি রুটের প্রত্যেকটিতে স্বাভাবিক নিয়মেই বাস চলাচল করছে। চুয়াডাঙ্গা বড় বাজার অনান্য দিনের মতোই স্বাভাবিক ছিল।

চুয়াডাঙ্গা শহরের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, দিনব্যাপী হরতালে কোথাও কোনো প্রকার সহিংসতার ঘটনা ঘটেনি। চুয়াডাঙ্গা কোর্ট মোড়, বড় বাজার, একাডেমি মোড়, রেল বাজার, সাহিত্য পরিষদ এলাকা, কলেজ রোডসহ শহরের সবকয়টি গুরুত্ব মোড়ে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা অবস্থান নিয়ে আছেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি জেলা শহরের বিভিন্ন মোড়ে মোড়ে আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের অবস্থান করতে দেখা যায়। এসময় নেতা-কর্মীরা বিভিন্ন অবরোধ বিরোধী স্লোগান দেন।

দুপুর ১২টার দিকে জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক ও সাবেক পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপুর নেতৃত্বে অবস্থান কর্মসূচি হয় বড় বাজার শহীদ হাসান চত্বরে।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে