চাকরি স্থায়ীকরণের দাবিতে কমিউনিটি ব্যাংকে বিক্ষোভ


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : সেপ্টেম্বর ৯, ২০২৪, ১১:৩৮ AM
চাকরি স্থায়ীকরণের দাবিতে কমিউনিটি ব্যাংকে বিক্ষোভ

চাকরি স্থায়ীকরণের দাবিতে বিক্ষোভ হয়েছে কমিউনিটি ব্যাংকে। রবিবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় রাজধানীর পুলিশ প্লাজায় ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে বিক্ষোভ এবং মানববন্ধন কর্মসূচি পালন করেন বিক্ষুব্ধ অস্থায়ী কর্মচারীরা। সারাদেশে কমিউনিটি ব্যাংকের কর্মরত ২১৩ এর অধিক অস্থায়ী কর্মীরা বিক্ষোভ ও মানববন্ধনে অংশ নেন।

২০১৯ সালে যাত্রা শুরু করা ব্যাংকটির অস্থায়ী কর্মীরা জানান, ব্যাংকের কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভ ও কন্টাক্ট সেন্টার এক্সিকিউটিভ পদে নিয়োজিতরা দীর্ঘ চার বছরের অধিক সময় ধরে চাকরি স্থায়ীকরণের আশায় রয়েছে। এই দীর্ঘ সময়ের ব্যবধানে বারবার চাকরি স্থায়ীকরণের বিষয়ে তাগাদা দেওয়া হলেও ব্যাংক কর্তৃপক্ষ বরাবরই নীরব ভূমিকা পালন করে আসছে।

আমাদের এখন দেয়ালে পিঠ ঠেকে গেছে। এখন আমাদের একটাই দাবি অবিলম্বে আমাদের চাকরী স্থায়ীকরণ করা হোক নতুবা আমাদেরকে বিষ খাইয়ে মেরে ফেলা হোক, কর্তৃপক্ষের কাছে এমনই দাবি জানিয়েছেন দেশের বিভিন্ন জায়গা থেকে আগত কমিউনিটি ব্যাংকের অস্থায়ী কর্মীরা।

ব্যাংকের বিক্ষুব্ধ কর্মীরা আরও জানান, আমাদের ন্যায্য দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে।তবে সংবাদটি লেখা পর্যন্ত আন্দোলনকারীদের ছত্র ভঙ্গ করে দেওয়ার উদ্দেশ্যে ব্যাংক কর্তৃপক্ষ বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করে তাদেরকে উক্ত জায়গা থেকে সরে যাবার জন্য লাঠিচার্জ করে। কিন্তু আন্দোলনকারীরা উক্ত স্থানে বিক্ষিপ্তভাবে হলেও সংগঠিত হয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার চেষ্টা করছে।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে