কার্পাসডাঙ্গায় চার কসমেটিকস মালিককে ৪০ হাজার টাকা জরিমানা


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : নভেম্বর ২৭, ২০২৩, ৩:৩২ PM
কার্পাসডাঙ্গায় চার কসমেটিকস মালিককে ৪০ হাজার টাকা জরিমানা

দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় নানা অনিয়মের অভিযোগে চার প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সজল আহমেদ। সোমবার (২৭ নভেম্বর) দুপুরে এ অভিযান পরিচালিত হয়।

অভিযান সূত্রে জানা গেছে, অভিযানে নকল, ভেজাল, মেয়াদ উত্তীর্ণ ও অবৈধ কসমেটিকসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এসময় কার্পাসডাঙ্গা বাজারে মেসার্স শোভন স্টোর নামক কসমেটিকস প্রতিষ্ঠানে মেয়াদ উত্তীর্ণ, নিষিদ্ধ ও অবৈধ কসমেটিকস বিক্রির প্রমাণ পাওয়া যায়। এ অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. শাহিন আকতারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৫১ ধারায় ৫ হাজার টাকা,

মেসার্স সাব্বির কসমেটিকস-এর মালিক মো. সাব্বির আহম্মেদকে ৩৭ ও ৪৫ ধারায় ৭ হাজার মেসার্স ইমদাদুল কসমেটিকস-এর মালিক মো. ইমদাদুল হককে ৩৭ ও ৫১ ধারায় ৫ হাজার টাকা এবং মেসার্স সেলিম স্টোর নামক কসমেটিকস প্রতিষ্ঠানের মালিক মো. সেলিমকে ৩৭ ও ৪১ ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এবং খারাপ কসমেটিকসগুলো জনসম্মুখে নষ্ট করা হয়।

পরবর্তীতে আরও বেশকিছু প্রতিষ্ঠান তদারকি করা হয়। এসময় উপস্থিত ব্যবসায়ী ও জনসাধারণকে এবিষয়ে সতর্ক করা হয় ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিলেন দামুড়হুদা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আনিসুর রহমান ও কার্পাসডাঙ্গা পুলিশ ক্যাম্পের একটি টিম।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে