‘মুজিব’ প্রদর্শনী বন্ধে আইনি নোটিশ


আজকের চুয়াডাঙ্গা ডেস্ক প্রকাশের সময় : অক্টোবর ২০, ২০২৩, ১১:০৮ অপরাহ্ণ
‘মুজিব’ প্রদর্শনী বন্ধে আইনি নোটিশ

ইতিহাস বিকৃতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বিতর্কিতভাবে উপস্থাপন করার অভিযোগ করে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার প্রদর্শন বন্ধে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল এ নোটিশ পাঠান।

নোটিশে চলচ্চিত্রটিতে তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও খালেদা জিয়ার চরিত্র বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার প্রদর্শনী বন্ধে বাংলাদেশ ও ভারতের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আইনি নোটিশ পাঠিয়েছেন বিএনপির এক নেতা।

বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল সাত দিনের মধ্যে চলচ্চিত্র থেকে জিয়াউর রহমান সম্পর্কিত বিষয়বস্তু অপসারণ এবং এই সময়ের মধ্যে এর প্রদর্শনী বন্ধের অনুরোধ জানিয়ে কর্তৃপক্ষকে আইনি নোটিশ পাঠিয়েছেন।

কায়সার কামাল গণমাধ্যমকে বলেন, তিনি আইনি নোটিশ সম্বলিত সাতটি চিঠি বাংলাদেশের কর্তৃপক্ষকে পাঠিয়েছেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য ভারতের কর্তৃপক্ষের কাছে তিনটি চিঠি পাঠিয়েছেন।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে