বেশি দামে পেঁয়াজ বিক্রি, জীবননগরে দুই ব্যবসায়ীকে জরিমানা


আজকের চুয়াডাঙ্গা➤ জীবননগর প্রতিবেদক প্রকাশের সময় : ডিসেম্বর ১২, ২০২৩, ২:৩৮ অপরাহ্ণ
বেশি দামে পেঁয়াজ বিক্রি, জীবননগরে দুই ব্যবসায়ীকে জরিমানা

সরকার নির্ধারিত মূল্যের থেকে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় জীবননগরে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) জীবননগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গত সোমবার অভিযান চালিয়ে ব্যবসায়ীদের সরকার নির্ধারিত মূল্য ১২০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির নির্দেশনা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিনা মমতাজ। তারপরও ব্যবসায়ীরা বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় মঙ্গলবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র জীবননগর কাঁচাবাজারে অভিযান পরিচালনা করেন।

এসময় বেশি দামে পেঁয়াজ বিক্রির অপরাধে
আব্দুল কাদের এবং আব্দুল কাজী নামের দুই ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর একটি ধারায় ৫০০ টাকা করে ১ হাজার জরিমানা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র বলেন, সরকার পেঁয়াজের মূল্য ১২০ টাকা কেজি নির্ধারণ করে দিয়েছে। এর বেশি দামে কেউ পেঁয়াজ বিক্রি করতে পারবে না। আজ বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। সরকারের নির্দেশনা বাস্তবায়নে এই অভিযান অব্যাহত থাকবে।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে