বিশ্বকাপ ফাইনালে আম্পায়ার হিসেবে থাকছেন যারা


আজকের চুয়াডাঙ্গা➤ স্পোর্টস ডেস্ক প্রকাশের সময় : নভেম্বর ১৮, ২০২৩, ১১:৪১ অপরাহ্ণ
বিশ্বকাপ ফাইনালে আম্পায়ার হিসেবে থাকছেন যারা

আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে রবিবার (১৮ নভেম্বর) বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে। যেখানে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। শুক্রবার ফাইনালের ম্যাচ অফিসিয়ালদের তালিকা প্রকাশ করেছে আইসিসি। দুই অভিজ্ঞ আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ ও রিচার্ড কেটলবরা মাঠের আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন। সাধারণত বিশ্বকাপের গুরুত্বপূর্ণ লড়াইয়ে দায়িত্ব পালন করেন এই দুই ইংলিশ আম্পায়ার জুটি।

এটি হবে কেটলবরার দ্বিতীয় ফাইনাল। এর আগে তিনি ২০১৫ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালেও দায়িত্ব পালন করেছিলেন। সেবার মাঠে তার সঙ্গী ছিলেন কুমার ধর্মসেনা। কেটেলবরার পাশাপাশি ইলিংওয়ার্থের জন্যও এটি হবে দ্বিতীয় বিশ্বকাপ ফাইনাল। অবশ্য ম্যাচ অফিসিয়াল হিসেবে প্রথম। এর আগে তিনি ১৯৯২ বিশ্বকাপের ফাইনালে খেলোয়াড় হিসেবে উপস্থিত ছিলেন।তাদের বাইরে ফাইনালে জোয়েল উইলসন থাকবেন তৃতীয় আম্পায়ার। আর চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন ক্রিস গ্যাফানি। ম্যাচ রেফারি হিসেবে আছেন অ্যান্ডি পাইক্রফট। এরা সবাই এবারের আসরের সেমিফাইনালে দায়িত্ব পালন করেছেন।

এদিকে, ক্রিকেটবোদ্ধারা ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল নিয়ে চুলচেরা বিশ্লেষণে ব্যস্ত। কেউ কেউ বলছেন ভারত কি পারবে ২০০৩ সালের প্রতিশোধ নিতে? সেবার রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালে হেরেছিল শচীন-সৌরভরা। ২০ বছর পর রোহিত-কোহলিদের সামনে সেই বদলা নেয়ার পালা।

এবার বিশ্বকাপে লিগ পর্বে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে ভারত। এরপর বিদ্যুৎ গতিতে ছুটেছে ভারতের জয়রথ। টানা দশ ম্যাচ জিতে অপরাজিত থেকে বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে টিম ইন্ডিয়া। সেমিতে নিউজিল্যান্ডকে ৭০ রানে হারিয়ে ২০১১ সালের পর আবারো বিশ্বকাপের ফাইনালে ওঠে ভারত।

ভারতের পর লিগ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছেও হার মানে অস্ট্রেলিয়া। তবে প্রথম দুই ম্যাচে হারের পর আর পেছন ফিরে তাকাতে হয়নি অজিদের। টানা আট ম্যাচ জিতে ফাইনালে জায়গা করে নিয়েছে অস্ট্রেলিয়া। জাতীয় দলের সাবেক ক্রিকেটার আল-আমিন মনে করেন লিগ পর্বের মতো ফাইনাল ম্যাচ এত সহজ হবে না। এখানে জম্পেশ লড়াই হবে।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে