বাইসাইকেলে পাচার হচ্ছিলো কোটি টাকার সোনা, যুবক আটক


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : মার্চ ৮, ২০২৪, ৮:৫২ অপরাহ্ণ
বাইসাইকেলে পাচার হচ্ছিলো কোটি টাকার সোনা, যুবক আটক

চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে পাচারের সময় এক কেজি ওজনের ১০টি সোনার বারসহ আল মামুন মন্ডল (২৮) নামের এক যুবককে আটক করেছে বিজিবি। শুক্রবার (০৮ মার্চ) বিকেল পাঁচটার দিকে দর্শনা থানার সুলতানপুর সীমান্ত এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক আল মামুন মন্ডল দর্শনা থানার ঝাঁঝাঁডাঙ্গা গ্রামের মুজিবর মন্ডলের ছেলে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি সূত্রে জানা যায়, দর্শনা থানার অন্তর্গত সুলতানপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার নাস্তিপুর গ্রামের মধ্যদিয়ে সোনা চোরাচালান হবে মর্মে সংবাদ পায় বিজিবি। পরে চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান, পিএসসি-এর নেতৃত্বে সুলতানপুর বিওপি কমান্ডার ফোর্স নিয়ে সীমান্ত মেইন পিলার ৭৮/৮-আর হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাস্তিপুর পাঁকা রাস্তার মোড় এলাকায় অবস্থান নেয়। বিকেল পাঁচটার দিকে বিজিবি টহল দল সন্দেহভাজন এক যুবককে বাইসাইকেলযোগে সীমান্তের দিকে যেতে দেখে। বিজিবি সশস্ত্র টহল দলের উপস্থিতি টের পেয়ে ওই যুবক পালানোর চেষ্টা করলে বিজিবি তাকে ধাওয়া করে আটক করে। পরে তাঁর শরীরের কোমরের সাথে কালো স্কচটেপ দিয়ে মোড়ানো এক কেজি ১৬৬ গ্রাম (১০০ ভরি) ওজনের ১০টি সোনার বার উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য কোটি টাকার উপরে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক ও অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই যুবকের কাছ থেকে ১০টি সোনার বার, একটি মোবাইল ফোন এবং বাইসাইকেল জব্দ করা হয়েছে। এ ঘটনায় বিজিবির হাবিলদার আব্দুল হাকিম বাদী হয়ে দর্শনা থানায় মামলা করে আসামিকে থানায় হস্তান্তর করা হয়েছে। সেই সাথে উদ্ধারকৃত সোনার বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে