নিখোঁজের দুদিন পর মহেশপুর সীমান্তে মিলল যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার


আজকের চুয়াডাঙ্গা➤ মহেশপুর প্রতিবেদক প্রকাশের সময় : নভেম্বর ২৭, ২০২৩, ৩:০০ অপরাহ্ণ
নিখোঁজের দুদিন পর মহেশপুর সীমান্তে মিলল যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার

ঝিনাইদহের মহেশপুর সীমান্তে রকিবুল ইসলাম (৩২) নামে এক বাংলাদেশী যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার করা হয়েছে। গ্রামবাসীর ধারণা, গুলি করে তাকে হত্যা করা হতে পারে। তবে এ নিয়ে বিজিবি ও পুলিশ কেউ মুখ খুলছে না।

খবর পেয়ে সোমবার (২৭ নভেম্বর) দুপুরে মহেশপুর-৫৮ বিজিবি বাংলাদেশী যুবকের রক্তাক্ত মরদেহ উদ্ধার করে। নিহত রকিবুল মহেশপুরের স্বরুপপুর ইউনিয়নের যাদবপুর গ্রামের মোমিনুর রহমানের ছেলে।

সোমবার সকালে চাপাতলা গ্রামের ইছামতি নদীর ধারে (৬১/৯ আরএস নম্বর পিলারের কাজ থেকে) রকিবুলের লাশ পড়ে থাকতে দেখে পুলিশ ও বিজিবিকে খবর দেয় গ্রামবাসী। প্রত্যাক্ষদর্শীদের ভাষ্যমতে, রকিবুলের সারা শরীর পানিতে ভেজা ছিল। লুঙি ফোল্ডিং করে বাধা। শরীরের জামা-কাপড় ধস্তাধস্তিতে ছেড়া। লাশ নদী থেকে তুলে ডাঙ্গায় ফেলে গেছে।

স্বরুপপুর ইউপি সদস্য হাফিজুর রহমান জানান, গত ২৫ নভেম্বর থেকে রকিবুল নিখোঁজ ছিলেন। সোমবার সকালে ইছামতি নদীর পাড়ে তার রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখে বিজিবিকে খবর দেয়া হয়। তিনি আরও জানান, রকিবুল চাপাতলা গ্রামে খালুর বাড়িতে জমি কিনে মায়ের সঙ্গে বসবাস করতেন।

পেশায় রাজমিস্ত্রী রকিবুল অন্যদের সাথে ভারত অভ্যন্তরে গিয়েছিল বলে ইউপি সদস্য হাফিজুর জানান। পরে তিনি আর বাড়িতে ফেরেননি। রকিবুলের ডানে হাতের ফুটো চিহ্ন দেখে ধারণা করা হচ্ছে তাকে গুলি করে হত্যা করা হয়েছে। তিনি জানান, বিএসএফ না অন্য কেউ তাকে হত্যা করেছে, তা বলা যাচ্ছে না।

এ বিষয়ে মহেশপুর-৫৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা জানান, বাংলাদেশ অভ্যন্তরে একটি লাশ পাওয়া গেছে। তবে তাকে কে বা কারা কীভাবে হত্যা করেছে, তা জানা যায়নি। তার ডান হাতে একটি ক্ষত চিহ্ন আছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পুলিশের কাছে হস্তাস্তর করা হয়েছে।

কোটচাঁদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মুন্না বিশ্বাস জানান, তার ডান হাতে ফুটো চিহ্ন আছে। মহেশপুর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে