দামুড়হুদায় মেয়াদোত্তীর্ণ কীটনাশক রাখায় ২০ হাজার টাকা জরিমানা 


আজকের চুয়াডাঙ্গা ➤ দামুড়হুদা প্রতিবেদক প্রকাশের সময় : নভেম্বর ১৯, ২০২৩, ৯:৩৮ অপরাহ্ণ
দামুড়হুদায় মেয়াদোত্তীর্ণ কীটনাশক রাখায় ২০ হাজার টাকা জরিমানা 

দামুড়হুদায় মেয়াদ উত্তীর্ণ ও বিক্রয় নিষিদ্ধ  কীটনাশক রাখার অপরাধে জিহাদ ট্রেডার্সের মালিককে  ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাল আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল কুমার দাশ। রোববার দুপুর ১২টার দিকে দামুড়হুদা বাসস্ট্যান্ডে জিহাদ ট্রেডার্সের মালিককে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দামুড়হুদা উপজেলা সদর বাসস্ট্যান্ডে জিহাদ ট্রেডার্সে  নিষিদ্ধ কীটনাশক কার্বফুরান ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক রাখার খবর পেয়ে দামুড়হুদা উপজেলা কৃষি অফিসার শারমিন আক্তার, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার অভিজিৎ কুমার বিশ্বাস, উপজেলা উপ-সহকারী কৃষি অফিসার সাইফুল ইসলাম ঘটনাস্থলে যান।

পরে সত্যতা মিললে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল কুমার দাশ ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বিক্রয় নিষিদ্ধ  কীটনাশক ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক  রাখার অপরাধে দোষী সাব্যস্ত করে  কৃষি বিপণন ২০১৮ এর ১৯ ধারায়  জিহাদ ট্রেডার্সের মালিক জামশেদ আলীকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

এবং জব্দকৃত নিষিদ্ধ  কার্বফুরান ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক মাটিতে পুতে ফেলা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালায় সহযোগিতা করে দামুড়হুদা মডেল থানার পুলিশের একটি দল।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে