দলে ফিরেই রেকর্ডবুকে নাম লেখালেন শামি


আজকের চুয়াডাঙ্গা ডেস্ক প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২৩, ১০:৩৪ অপরাহ্ণ
দলে ফিরেই রেকর্ডবুকে নাম লেখালেন শামি

চলতি বিশ্বকাপে ভারতের প্রথম তিন ‘পছন্দের’ জোরে আগের চার ম্যাচে সুযোগ পাননি পেসার মোহাম্মদ শামি। যশপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজের জায়গা নিয়ে সন্দেহ নেই। কিন্তু শার্দুল ঠাকুর কীভাবে মোহাম্মদ শামির আগে জায়গা পেতে পারেন সেটা নিয়ে অনেকেরই প্রশ্ন ছিল। 

তবে রবিবার ৫ম রাউন্ডের ম্যাচে নিউজিল্যান্ডের বিপেক্ষে দলে জায়গা পেয়ে পাঁচ উইকেট নিয়ে সব বঞ্চনা, সব উপেক্ষার জবাব দিলেন শামি। একই সঙ্গে নিজের নামটা রেকর্ডবুকে নিয়ে গিয়েছেন তিনি।কিউইদের বিপক্ষে নিজের প্রথম বলেই ওপেনার উইল ইয়াংকে বোল্ড করেন শামি। এই উইকেটের পরেই তার নাম উঠে যায় রেকর্ডবুকে। বিশ্বকাপে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেটের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন তিনি। পেছনে ফেলেছেন নিজের সাবেক কোচ এবং কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলেকে। তবে সেই এক উইকেটেই থামেননি শামি। এরপর ইনফর্ম রাচিন রবীন্দ্র এবং ড্যারেল মিচেলকেও ফেরান তিনি। মিচেল স্ট্যাননার আর ম্যাট হেনরিও ফিরেছেন তারই বলে। 

ভারতের বোলারদের মধ্যে বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট শিকারের তালিকায় এখন তিনে আছেন শামি। শীর্ষে আছেন জাভাগাল শ্রীনাথ এবং জহির খান। দুজনেই নিয়েছেন ৪৪ উইকেট। তিনে থাকা শামির উইকেট ৩৬টি। চারে আছেন কুম্বলে। আর ২৯ উইকেট নিয়ে পাঁচ নম্বরে আছে জাসপ্রিত বুমরাহর নাম। 

এদিন কিউইদের বিপক্ষে ৫৪ রানে ৫ উইকেট নেন শামি। যা বিশ্বকাপে তার সেরা বোলিং ফিগার। এর আগে ২০১৯ বিশ্বকাপে ভারতের হয়ে দ্বিতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করেন শামি। আফগানিস্তানের বিপক্ষে এসেছিল তার সেই হ্যাটট্রিক। 

দলে জায়গা পেয়ে পাঁচ-পাঁচটি উইকেট শুধুমাত্র এই ম্যাচের একটা পরিসংখ্যান নয়, দল পরিচালন কমিটিকে এক-একটা জবাবও দিলেন শামি।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে