তিন মাস জেল খেটে দেশে ফিরল দুই ভারতীয় নাগরিক


আজকের চুয়াডাঙ্গা➤ দর্শনা প্রতিবেদক প্রকাশের সময় : মার্চ ২১, ২০২৪, ৪:৫২ অপরাহ্ণ
তিন মাস জেল খেটে দেশে ফিরল দুই ভারতীয় নাগরিক

চুয়াডাঙ্গার দর্শনা সীমান্ত দিয়ে নিজ দেশে ফিরে গেলেন শ্রীমতি কাজলি দাস (৪৫) ও তার ছেলে প্রাণ কুমার দাস (২৩) নামের দুই ভারতীয় নাগরিক। তারা অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করার পর কারাগারে বন্দি ছিলেন। বৃহস্পতিবার (২১ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে দর্শনা আইসিপি চেকপোস্ট সীমান্তে বিজিবি ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র মধ্যে এক পতাকা বৈঠকের মাধ্যমে তাদেরকে ফেরত পাঠানো হয়।

বিষয়টি নিশ্চিত করে দর্শনা ইমিগ্রেশন ইনচার্জ আতিকুর রহমান জানান, ২০২৩ সালের ১লা নভেম্বর ভারতের চব্বিশ পরগনা জেলার মথুরা গ্রামের পরান দাসের স্ত্রী শ্রীমতি কাজলি দাস ও তার ছেলে প্রাণ কুমার দাস ঝিনাইদাহ জেলার মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করেন। এসময় পুলিশের কাছে তারা আটক হন। পরদিন বিনা পাসপোর্টে বাংলাদেশে প্রবেশের দায়ে পুলিশ তাদেরকে আদালতের মাধ্যমে ঝিনাইদাহ জেলা কারাগারে পাঠায়।

অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে আদালত তাদের তিন মাসের জেল দেয়। সাজার মেয়াদ শেষ হওয়ায় বৃহস্পতিবার দর্শনা আইসিপি সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে তাদেরকে ভারত ফেরত পাঠানো হয়। পতাকা বৈঠকে দর্শনা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মনমোহন ও গেদে বিএসএফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার এসি ভিটাসি এইচসহ উভয় দেশের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে