জীবননগর আন্দুলবাড়ীয়ায় চার প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা


আজকের চুয়াডাঙ্গা➤ জীবননগর প্রতিবেদক প্রকাশের সময় : ডিসেম্বর ১৯, ২০২৩, ৩:০৭ অপরাহ্ণ
জীবননগর আন্দুলবাড়ীয়ায় চার প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা

জীবননগরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে চার প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করেছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে উপজেলার আন্দুলবাড়ীয়া বাজারে অভিযান পরিচালনা করে এই জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

জানা গেছে, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে আন্দুলবাড়ীয়ায় মাংস, পেঁয়াজ, কাঁচামালের আড়ত, খুচরা, মুদি দোকানসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। যাচাই করা হয় নিত্যপ্রয়োজনীয় পণ্যোর দাম, মূল্য-তালিকা ও ভাউচার।

এসময় আন্দুলবাড়ীয়া বাজারে মেসার্স ইনা মাংসের দোকানে মূল্য-তালিকা না থাকা ও যথাযথভাবে সংরক্ষণ না করে বিক্রয় করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. ইনামুল্লাহকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় ২ হাজার টাকা, মেসার্স কবির স্টোরের মালিক মো. কবির হোসেনকে যথাযথভাবে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য-তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ ও মূল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে একই আইনের ৩৭ ও ৫১ ধারায় ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিন মেসার্স নজরুল স্টোরের মালিক মো. নজরুল ইসলামকে ৩৭ ও ৩৮ ধারায় ৫ হাজার টাকা ও মেসার্স সেলিনা স্টোরের মালিক মো. জাকির হোসেনকে ৪৫ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়। অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিল চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি দল।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে