জীবননগরে ভুয়া চিকিৎসকসহ দুই ক্লিনিকে ৪৬ হাজার টাকা জরিমানা


আজকের চুয়াডাঙ্গা➤ জীবননগর প্রতিবেদক প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২৩, ২:০৬ অপরাহ্ণ
জীবননগরে ভুয়া চিকিৎসকসহ দুই ক্লিনিকে ৪৬ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গার জীবননগরে ভুয়া চিকিৎসকসহ দুই ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক মালিককে ৪৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এ অভিযান পরিচালনা করেন জীবননগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জীবননগর মা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় সেখানে সরকার নির্ধারিত মূল্যেও চেয়ে অতিরিক্ত মূল্যে সেবা প্রদানের অভিযোগ প্রমাণিত হয়। ফলে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক প্রতিষ্ঠানটির মালিক জাকির আহমেদকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে জীবননগর জননী ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। প্রতিষ্ঠানটি গ্রাম্য চিকিৎসক দিয়ে চিকিৎসসেবা প্রদান করে আসছিল। অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রতিষ্ঠানটির মালিক আব্দুল মান্নানকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫৩ ধারা মোতাবেক ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সাথে গ্রাম্য চিকিৎসক হয়ে নামের সাথে ডিএমএফ ডিগ্রি লেখা ও রোগীদের সাথে প্রতারণা করার অভিযোগে ভুয়া চিকিৎসক শরিফুদ্দীনকে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০ এর ২৮ ধারা মোতাবেক ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিন জীবননগর মর্ডান ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে তাদেরকে সতর্ক করে দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র জানান, চিকিৎসাসেবার মতো এমন একটি বিষয়ে প্রতারণা মারাত্মক একটি অপরাধ। চলমান এ অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার সাবাহ বিন মজিদ, স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমানসহ জীবননগর থানা পুলিশের একটি দল।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে