জীবননগরে বাল্যবিবাহর অপরাধে কনের পিতাকে জরিমানা


আজকের চুয়াডাঙ্গা➤ জীবননগর প্রতিবেদক প্রকাশের সময় : ডিসেম্বর ৮, ২০২৩, ৬:৩৯ অপরাহ্ণ
জীবননগরে বাল্যবিবাহর অপরাধে কনের পিতাকে জরিমানা

চুয়াডাঙ্গার জীবননগরে বাল্যবিবাহ চলাকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ অভিযানে কনের পিতাকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (০৮ ডিসেম্বর) বেলা দেড়টার দিকে উপজেলার বাঁকা গ্রামে এ অভিযান পরিচালনা করেন জীবননগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার বাঁকা গ্রামের আব্দুল হালিমের মেয়ে ১৫ বছর বয়সী ৮ম শ্রেণির ছাত্রী আনিকা খাতুনের বাল্যবিবাহের আয়োজন করা হয়। গোপনে সংবাদ পেয়ে সেখানে অভিযান চালানো হয়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতি টের পেয়ে বরপক্ষের লোকজন পালিয়ে যায়। পরে বাল্যবিবাহের দায়ে কনের পিতা আব্দুল হালিমকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এবং মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তিথি মিত্র বলেন, বাল্যবিবাহ কোনোভাবেই কাম্য নয়। আমরা সবসময় বাল্যবিবাহ প্রতিরোধে মানুষকে সচেতন করে আসছি। তারপরও বাল্যবিবাহ আয়োজন মারাত্মক অপরাধ। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে