জাতীয় কবির গানের সুর বিকৃতির প্রতিবাদে চুয়াডাঙ্গায় মানববন্ধন


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : নভেম্বর ২৫, ২০২৩, ৬:১৮ অপরাহ্ণ
জাতীয় কবির গানের সুর বিকৃতির প্রতিবাদে চুয়াডাঙ্গায় মানববন্ধন

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের গানের সুর বিকৃত করার প্রতিবাদে চুয়াডাঙ্গায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ নভেম্বর) বেলা তিনটায় চুয়াডাঙ্গা শহীদ হাসান চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি কবি নজমুল হেলাল এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক নজির আহমেদ।

শুভেচ্ছা বক্তব্য দেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সহসাধারণ সম্পাদক সুমন ইকবাল এবং বাঁশরীর চুয়াডাঙ্গা জেলা শাখার নজরুল সঙ্গীত প্রশিক্ষক নিশাত শারমিন সোনিয়া।

মানববন্ধনে বক্তারা বলেন, ভারতীয় বলিউড চলচ্চিত্র পিপ্পা সিনেমায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সুর ‘কারার ঐ লোহকপাট’ বিকৃত করেছেন ভারতীয় সঙ্গীত সুরকার এ আর রহমান। যা আমাদের সংস্কৃতির প্রতি তীব্র অবমাননা এবং কবির প্রতি অসম্মানের শামিল।

বক্তারা আরো বলেন, গানটি ইউটিউব চ্যানেল এবং পিপ্পা সিনেমা থেকে দ্রূত অপসারণ করতে হবে। নচেৎ আদি সুরে গানটি বহাল করতে হবে।যদি না করা হয়, তবে সামনে বৃহৎ কর্মসূচি ঘোষণা করা হবে। এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করেন বক্তারা।

মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন তবলা শিল্পী নাসির উদ্দীন, চুয়াডাঙ্গা বন্ধু ফাউন্ডেশনের এরিয়া ম্যানেজার আরব বিল্লাহসহ বন্ধু ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ, কার্পাসডাঙ্গা ইউনিয়ন কিশোর-কিশোরীর ক্লাবের শিক্ষার্থীরা, হোগলডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক তানভীর রহমান লিঙ্কন, চুয়াডাঙ্গা জেলা বাউল কল্যাণ সংস্থার সভাপতি নওয়াব আলী শাহ, আশরাফুল মিঠুন, বিল্লাল, এস এম সেলিম, সংলাপ সাংস্কৃতিক গোষ্ঠীর সাধারণ সম্পাদক আহসান খান প্রমুখ।

মানববন্ধনে কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সাথে একাত্মতা ঘোষণা করে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ, সংলাপ সাংস্কৃতিক গোষ্ঠী, বাঁশরী এবং চুয়াডাঙ্গা বন্ধু ফাউন্ডেশন।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে