চুয়াডাঙ্গা-১ ও ২ আসনে মনোনয়নপত্র বাছাই সম্পন্ন, ১৩ প্রার্থী বৈধ ঘোষণা


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২৩, ১:৩০ অপরাহ্ণ
চুয়াডাঙ্গা-১ ও ২ আসনে মনোনয়নপত্র বাছাই সম্পন্ন, ১৩ প্রার্থী বৈধ ঘোষণা

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চুয়াডাঙ্গা-১ ও ২ আসনে সংসদ সদস্য প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। সোমবার (০৪ ডিসেম্বর) মনোনয়ন যাচাই-বাছাইয়ের শেষ দিনে প্রার্থীরা তাদের সমর্থকদের নিয়ে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে সমবেত হন।

এসময় প্রার্থী সমর্থকদের আগমনে এক উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয় । এদিন সকাল থেকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড.কিসিঞ্জার চাকমার নেতৃত্বে প্রার্থীদের উপস্থিতিতে মনোননয়পত্র বাছাইয়ের কাজ শুরু করা হয়।

যাচাই-বাচাই শেষে চুয়াডাঙ্গা-১ ও ২ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও জাতীয় পার্টির দুই প্রার্থীসহ দুটি আসনে ১৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

চুয়াডাঙ্গা-১ আসনে নির্বাচনে সংসদ সদস্য পদে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীসহ ৩ জন এবং চুয়াডাঙ্গা-২ আসনে নির্বাচনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীসহ ৪ জনের মনোয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য পদে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে, তাঁরা হলেন- আওয়ামী লীগের দলীয় প্রার্থী চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলাইমান হক জোয়ার্দ্দার ছেলুন, জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাড. সোহরাব হোসেন, আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমার আগারওয়ালাসহ ৭ জন।

চুয়াডাঙ্গা-২ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আলী আজগার টগর, জাতীয় পার্টির সমথিত অ্যাড. রবিউল ইসলাম, আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হাসেম রেজাসহ ৬ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়পত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৭ জানুয়ারী।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে