৬টি কলেজের গড় পাশের হার ৬৯%

চুয়াডাঙ্গা সদর উপজেলায় জিপিএ-৫ পেয়েছে ২৪৭ জন


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : নভেম্বর ২৬, ২০২৩, ৩:৩৮ অপরাহ্ণ
চুয়াডাঙ্গা সদর উপজেলায় জিপিএ-৫ পেয়েছে ২৪৭ জন

চুয়াডাঙ্গা সদর উপজেলায় এইচএসসি পরীক্ষায় পাশের হার ৬৯ শতাংশ। চুয়াডাঙ্গা সদর উপজেলার মোট ৬টি কলেজ থেকে এ বছর পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২ হাজার ৬৯১ জন শিক্ষার্থী। এদের মধ্যে কৃতকার্য করেছেন ১ হাজার ৮৬০ জন। অকৃতকার্য হয়েছেন ৮৩১ জন। জিপিএ-৫ পেয়েছেন ২৪৭ জন।

রোববার (২৬ নভেম্বর) ওয়েবসাইট ও স্ব-স্ব শিক্ষাপ্রতিষ্ঠানে ফলাফল প্রকাশ করা হয়। এর আগে সকালে ফলাফলের সারসংক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেওয়া হয়।  ফলাফলের অনুলিপি এবং পরিসংখ্যান প্রতিবেদন প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চুয়াডাঙ্গা সরকারি কলেজ থেকে এ বছর পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৮৪৯ জন পরীক্ষার্থী। কৃতকার্য হয়েছেন ৭৫৭ জন। অকৃতকার্য ৯২ জন। পাশের হার ৮৯ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ২১৭ জন। চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজ থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৫৯৭ জন। কৃতকার্য হয়েছেন ৪৪৮ জন। অকৃতকার্য ১৪৯ জন। পাশের হার ৭৫ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ৬ জন।

চুয়াডাঙ্গা পৌর ডিগ্রি কলেজ থেকে ৪৮১ জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছেন ১৯৪ জন। অকৃতকার্য হয়েছেন ২৮৭ জন। পাশের হার ৪০ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ১ জন। বদরগঞ্জ ডিগ্রি কলেজ থেকে ২৬০ জন অংশ নিয়ে ৯০ জন কৃতকার্য হয়েছেন। অকৃতকার্য ১৭০ জন। পাশের হার ৩৪ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ৪ জন।

বড়সলুয়া নিউ মডেল কলেজ থেকে ২০৬ জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছেন ১৫৭ জন। অকৃতকার্য ৪৯ জন। পাশের হার ৭৬ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ৭ জন। তেঁতুল শেখ কলেজ থেকে ২৯৮ জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছেন ২১৪ জন। অকৃতকার্য ৮৪ জন। পাশের হার ৭২ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ১২ জন।

চুয়াডাঙ্গা বাকী বিল্লাহ কামিল মাদ্রাসা থেকে ৪৬ জন আলিম পরীক্ষায় অংশ নিয়ে ৪০ জন কৃতকার্য হয়েছেন। অকৃতকার্য ৬ জন। পাশের হার ৮৭ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ৮ জন। চুয়াডাঙ্গা ফাজিল মাদ্রাসা থেকে ২৭ জন পরীক্ষা দিয়ে ২৭ জনই কৃতকার্য হয়েছেন। পাশের হার শতভাগ। জিপিএ-৫ পেয়েছেন একজন।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে