চুয়াডাঙ্গার ৩৫৪টি ভোটকেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম, ব্যালট যাবে ভোটের দিন


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : জানুয়ারি ৬, ২০২৪, ৫:২৯ অপরাহ্ণ
চুয়াডাঙ্গার ৩৫৪টি ভোটকেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম, ব্যালট যাবে ভোটের দিন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের উপলক্ষে চুয়াডাঙ্গায় ৩৫৪টি ভোটকেন্দ্রে ব্যালট পেপার ছাড়া ব্যালট বাক্সসহ অন্যান্য নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। শনিবার (০৬ জানুয়ারি) বেলা তিনটার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদ চত্বর থেকে এসব সরঞ্জাম নির্ধারিত কেন্দ্রের প্রিসাইডিং অফিসারদের হাতে তুলে দেন সহকারী রিটার্নিং কর্মকর্তা। সদর উপজেলা পরিষদ ভেতরে বাইরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য উপস্থিতিতে ব্যালট বাক্স বুঝিয়ে দেওয়া হয়েছে কেন্দ্রের দায়িত্বশীলদের। সেসব মালামাল সংগ্রহ করে আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে নিজ নিজ কেন্দ্রে প্রেরণ করেন।

চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান জানান, নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ব্যালট পেপার ছাড়া ব্যালট বাক্সসহ অন্যান্য নির্বাচনী সরঞ্জাম দায়িত্বশীলদের বুঝিয়ে দেওয়া হয়েছে। ভোটের দিন ৭ জানুয়ারি ভোর থেকেই ব্যালট পেপার কেন্দ্রে পৌছে দেওয়া হবে।

চুয়াডাঙ্গার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. কিসিঞ্জার চাকমা জানান, চুয়াডাঙ্গার দুটি আসনে সুষ্ঠু সুন্দর ও উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ভোটাররা যেন নিজ নিজ ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, তার জন্য সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা ও প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নিরাপত্তা নিয়ে কারও মধ্যে কোনো ধরনের শঙ্কা তৈরি না হয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যথেষ্ঠ সতর্কবস্থায় আছে।

ইতোমধ্যে আচরণবিধি প্রতিপালনের জন্য ১০ জন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজ করছেন। ভোটের দিন আরও পাঁচজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট যুক্ত হবেন। আমরা সবাইকে আশ্বস্ত করছি সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণের শেষ পর্বে ভোটের ফলাফল ঘোষণা করা হবে। ভোটের পরিবেশ ও পরিস্থিতি স্বাভাবিক এবং শান্তিপূর্ণ রাখতে প্রার্থীদের সাথে কর্মী-সমর্থকদের সহযোগীতা কামনা করেছেন রিটার্নিং অফিসার।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চুয়াডাঙ্গায় দু’টি সংসদীয় আসনে ভোটকেন্দ্র ৩৫৪টি। যার মধ্যে ২০৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ এবং ১৪৯টি কেন্দ্র সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। জেলার দুটি আসনে মোট ভোটার সংখ্যা ৯ লাখ ৫০ হাজার ৭৮ জন। নির্বাচনী এলাকা ৭৯, (তিতুদহ, বেগমপুর, নেহালপুর ও গড়াইটুপি ইউনিয়ন ব্যতীত চুয়াডাঙ্গা সদর উপজেলা ও আলমডাঙ্গা উপজেলা) চুয়াডাঙ্গা-১ সংসদীয় আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮৩ হাজার ৯৮০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৩৮৭ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৪২ হাজার ৫৮৯ জন। মোট ভোট কেন্দ্রে সংখ্যা ১৮১টি।

নির্বাচনী এলাকা ৮০, (দামুড়হুদা উপজেলা, জীবননগর উপজেলা, চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ, বেগমপুর, নেহালপুর ও গড়াইটুপি ইউনিয়ন) চুয়াডাঙ্গা-২ সংসদীয় আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৬৬ হাজার ৯৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩৪ হাজার ৪৪২ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৩১ হাজার ৬৯২ জন। মোট ভোটকেন্দ্রে সংখ্যা ১৭৩টি।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে