চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় ১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, থামলেই বাড়বে শীত


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০২৩, ১১:১৭ পূর্বাহ্ণ
চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় ১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, থামলেই বাড়বে শীত

চুয়াডাঙ্গায় বুধবার (০৬ ডিসেম্বর) রাত থেকেই নেমেছে বৃষ্টি। বৃহস্পতিবার সকালে বর্ষণ কিছুটা বেড়েছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, চুয়াডাঙ্গাসহ দেশের আট বিভাগের প্রায় সব স্থানেই কমবেশি হালকা-মাঝারি বৃষ্টি হচ্ছে। এতে দিন ও রাতের তাপমাত্রা কমবে। আর দুয়েকদিন পরই দেশজুড়ে শীত নামবে।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় ১৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃহস্পতিবার সকালে চুয়াডাঙ্গা জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯ ডিগ্রি সেলসিয়াস। বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবেই এমন বৃষ্টি হচ্ছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণাগারের কর্মকর্তা রকিবুল হাসান জানিয়েছেন, বৃষ্টির রেশ শুক্রবার নাগাদ থাকবে। শনিবার অবশ্য বৃষ্টি কমে আসবে। বৃষ্টির কারণে খানিকটা শীত অনুভূত হতে পারে।

তিনি আরও জানান, বৃষ্টি চলে যাওয়ার পর দুই দিন বাতাসে অনেকটা আর্দ্রতা থাকবে। তাই তাপমাত্রা তেমন কমবে না। তবে দুই দিনের মধ্যে আর্দ্রতা হ্রাস পেলে আগামী সোমবার থেকে শীত কিছুটা বাড়তে পারে।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে