চুয়াডাঙ্গায় বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযান 


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : মার্চ ১০, ২০২৪, ৪:৪৩ অপরাহ্ণ
চুয়াডাঙ্গায় বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযান 

চুয়াডাঙ্গায় স্বাস্থ্য অধিদপ্তরের ১০ দফা নির্দেশনা ও শর্ত পালনে বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক ও হাসপাতালে অভিযান পরিচালিত হয়েছে। এসময় দুই ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিককে ১২ হাজার টাকা জরিমানাসহ আবশ্যিকভাবে স্বাস্থ্য অধিদপ্তরের শর্ত মেনে চলার নির্দেশ দেওয়া হয়। রোববার (১০ মার্চ) দুপুর ১২টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আওলিয়ার রহমান এবং চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসেন।

চুয়াডাঙ্গার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আওলিয়ার রহমান বলেন, অভিযানে গিয়ে কয়েকটি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে বিভিন্ন  অনিয়মের প্রমাণ পেয়েছি। এসময় আখিতাঁরা নার্সিং ইনস্টিটিউট অ্যান্ড জেনারেল হাসপাতালকে ১০ হাজার টাকা এবং ডিজিটাল বাংলা এক্স-রে অ্যান্ড ইসিজিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং বেশ কিছু প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে। সেই সাথে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক পরিচালনার জন্য আদেশ দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় বলা হয়, নিবন্ধিত হাসপাতাল ও ক্লিনিক ছাড়া কোনো অবস্থাতেই চেম্বারে অথবা ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া দেওয়া যাবে না। বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) স্বীকৃত বিশেষজ্ঞ অ্যানেসথেটিস্ট ছাড়া কোনো অস্ত্রোপচার করা যাবে না। ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নিয়ে হাসপাতালের সেবা দেওয়া যাবে না।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে