চুয়াডাঙ্গায় বিক্রি হচ্ছিলো নকল পণ্য, ৪ প্রতিষ্ঠানে জরিমানা


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : মার্চ ৪, ২০২৪, ৬:৩৩ অপরাহ্ণ
চুয়াডাঙ্গায় বিক্রি হচ্ছিলো নকল পণ্য, ৪ প্রতিষ্ঠানে জরিমানা

চুয়াডাঙ্গায় নকল পণ্য বিক্রিসহ নানা অনিয়মের অভিযোগে জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালিত হয়েছে। এসময় ভেজাল পণ্যোর ডিলারসহ চার প্রতিষ্ঠানকে ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়। সোমবার (০৪ মার্চ) পৃথকভাবে এ অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও দামুড়হুদা উপজেলা প্রশাসন।

দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সজল কুমার দাস জানান, দামুড়হুদা বাসস্ট্যান্ড ও দশমি পাড়ায় দুটি বেকারি ও একটি মিছরি তৈরি কারখানায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় বিএসটিআই-এর অনুমোদন না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য প্রস্তুতকরণ এবং পণ্যের মোড়কে বাজারজাত ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকায় তারিন ফুড প্রোডাক্টসকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৪৫ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও ওজনের কম দেয়ায় মিষ্টি বাড়ি নামক মিষ্টি ও বেকারি পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৬ ও ৫৩ ধারায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে অস্বাস্থ্যকর পরিবেশে মিছরি প্রস্তুত করায় দশমী পাড়ায় অবস্থিত এক মিছরি কারখানার মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে সোমবার দুপুরে চুয়াডাঙ্গা শহরের শেকড়াতলা নামক স্থানে এক ভেজাল পণ্যোর ডিলারে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় ডিলার জানিফ হোসেন নকল পণ্য বিক্রির কথা স্বীকার করেন। পরে তার বাড়িতে অভিযান চালিয়ে প্যারাসুট তেল, জনসন ও কুমারিকা তেলসহ অন্যান্য নকল পণ্য জব্দ করে জনসম্মুখে ধ্বংস করা হয়। আর জানিফ হোসেনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ। সহযোগিতায় ছিলেন এসআই হাসানের নেতৃত্বে চুয়াডাঙ্গা সদর থানার পুলিশের একটি টিম।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে