চুয়াডাঙ্গায় বাড়ছে গরম, মৌসুমের শুরুতে বৃষ্টিপাত


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : মার্চ ৪, ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ণ
চুয়াডাঙ্গায় বাড়ছে গরম, মৌসুমের শুরুতে বৃষ্টিপাত

চুয়াডাঙ্গায় শীতের শেষে গরম অনুভূত হচ্ছে। দিনের বেলা তাপমাত্রা বেশি থাকলেও ভোরে তা কমে আসছে। এরই মধ্যে মৌসুমের শুরুতে বৃষ্টিপাত হয়েছে। সোমবার (০৪ মার্চ) ভোর চারটা থেকে সকাল নয়টা পর্যন্ত ৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিন সকাল ৯টায় জেলার তাপমাত্রা রেকর্ড করা হয় ১৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা গেছে, গত রোববার বিকেলে থেকেই চুয়াডাঙ্গা জেলার আকাশ আংশিক মেঘলা ছিল। এরপর সোমবার ভোর ৪টা থেকে শুরু হয় বৃষ্টি। একটানা সকাল ৯টা পর্যন্ত চলে বৃষ্টিপাত। এসময় মোট ৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। আকাশে এখনও মেঘ রয়েছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়া পর্যবেক্ষক রাকিবুল হাসান জানান, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আগামীকাল থেকে তা কেটে যাবে এবং আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। সেই সাথে দিনের তাপমাত্রা বাড়বে। ফলে গরম অনুভূত হবে।

এদিকে চুয়াডাঙ্গায় কয়েকদিন ধরেই দিনের তাপমাত্রা বেড়েছে। ফলে সকাল হতেই সূর্যের তাপে গরম অনুভূত হচ্ছে। দুপুরের পর অনেকে ফ্যান ব্যবহার করছেন।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে