চুয়াডাঙ্গায় পাঁচ ইটভাটার মালিককে ৯ লাখ টাকা জরিমানা


আজকের চুয়াডাঙ্গা ডেস্ক প্রকাশের সময় : জানুয়ারি ২৫, ২০২৪, ১১:১১ অপরাহ্ণ
চুয়াডাঙ্গায় পাঁচ ইটভাটার মালিককে ৯ লাখ টাকা জরিমানা

চুয়াডাঙ্গায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। এসময় পাঁচটি ইটভাটা মালিককে ৮ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলার পাঁচটি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদাত হোসেন।

পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়ার সিনিয়র কেমিস্ট হাবিবুল বাসার জানান, বৃহস্পতিবার চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদাত হোসেনের নেত্বতে চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলার অবৈধ ইটভাটায় অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়। যে পাঁচটি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে, তার কোনোটারই লাইসেন্স নেই। অবৈধভাবে চলছিল ইটভাটাগুলো। এছাড়া কাঠ দিয়ে ইট পোড়ানোর প্রমাণ মেলে। এসব অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদাত হোসেন।

ভ্রাম্যমাণ আদালতে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন ২০১৩, সংশোধীত ২০১৯-এর বিভিন্ন ধারায় চুয়াডাঙ্গা সদরের গহেরপুর মাঠের সুপার ব্রিকসের মালিক আফতাব হোসেনকে ১ লাখ ৫০ হাজার টাকা, একই গ্রামের জেবিএম ব্রিকসের মালিক মুকুল হোসেনকে ২ লাখ ২০ হাজার টাকা, আলমডাঙ্গা উপজেলার বন্ডবিল এলাকার এমএসবি ব্রিকসের মালিক আনিছ খনিকে ১ লাখ ৯০ হাজার টাকা, একই উপজেলার ঘোষবিলা গ্রামের ভিভিবি ব্রিকসের মালিক ছাবদুল হোসেনকে ১ লাখ ৯০ হাজার টাকা ও যমুনা ঘাট এলাকার জে বস ব্রিকসের মালিক শহীদুল ইসলামকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়ের সিনিয়র কেমিস্ট হাবিবুল বাসার, সহকারী বায়োকেমিস্ট (প্রসিকিউটর) নরেশ চন্দ্র বিশ্বাসসহ চুয়াডাঙ্গা জেলা পুলিশের সদস্যরা।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে