চুয়াডাঙ্গায় নানা অনিয়মের অভিযোগে এক প্রতিষ্ঠানে লাখ টাকা জরিমানা


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : নভেম্বর ২৩, ২০২৩, ২:৩৮ অপরাহ্ণ
চুয়াডাঙ্গায় নানা অনিয়মের অভিযোগে এক প্রতিষ্ঠানে লাখ টাকা জরিমানা

চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে মুড়ি, চানাচুর, সেমাইসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্যাকেজিং প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এসময় নানা অনিয়মের অভিযোগে এক ব্যবসাপ্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে সদর উপজেলার ডিঙ্গেদহ ও জালশুকা এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সজল আহমেদ।

তিনি জানান, জালশুকা এলাকায় মেসার্স মাম ফুডেক্স নামক প্রতিষ্ঠানে পূর্বে সতর্ক করা সত্ত্বেও অস্বাস্থ্যকরভাবে সেমাই, চানাচুর ও মুড়ি তৈরি, স্বাস্থ্যবিধি না মানা, কর্মচারীদের টয়লেটে হাত ধোয়ার সাবান/হ্যান্ডওয়াস না থাকা, অনুমোদনবিহীনভাবে বাইরের পণ্য নিজেদের নামে প্যাকেজিং করা, পণ্যের প্যাকেটে মিথ্যা বিজ্ঞাপন দেয়া, মেয়াদ উত্তীর্ণ পণ্য ভালো পণ্যের সাথে সংরক্ষণ করে বিক্রয় করা এবং যথাযথভাবে মোড়কীকরণ বিধি না মানার অভিযোগ প্রমাণিত হয়।

চুয়াডাঙ্গায় নানা অনিয়মের অভিযোগে এক প্রতিষ্ঠানে লাখ টাকা জরিমানা

এসময় বিভিন্ন অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. রাশেদ আলীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩, ৪৪ ও ৫১ ধারায় ১ লাখ টাকা জরিমানা করা হয় এবং মেয়াদ উত্তীর্ণ ও অস্বাস্থ্যকর জিনিসগুলো নষ্ট করে দেওয়া হয়।

এসময় অন্যান্য সব ব্যবসায়ীদের আইন মেনে ব্যবসা পরিচালনার ব্যাপারে সতর্ক করা হয় এবং সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সহকারী পরিচালক মো. সজল আহমেদ। অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিল চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে