চুয়াডাঙ্গায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পুলিশের নিরাপত্তা ব্রিফিং অনুষ্ঠিত


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : জানুয়ারি ৬, ২০২৪, ৩:১৪ অপরাহ্ণ
চুয়াডাঙ্গায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পুলিশের নিরাপত্তা ব্রিফিং অনুষ্ঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন ডিউটিতে নিয়োজিত চুয়াডাঙ্গা জেলার সর্বস্তরের পুলিশ ও আনসার সদস্যদের নিয়ে ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০৬ জানুয়ারি) সকাল ১০টায় চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স মাঠে এ নিরাপত্তা ব্রিফিং অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমানের সভাপতিত্বে ব্রিফিংয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. কিসিঞ্জার চাকমা।

তিনি বলেন, উৎসবমুখর পরিবেশে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব পালন করতে হবে।

পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত করতে নির্বাচন ডিউটিতে কর্মরত সকল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এসময় তিনি নির্বাচন ডিউটিতে নিয়োজিত পুলিশ ও আনসারের সকল সদস্যদের সমন্বিতভাবে পক্ষপাতিত্ব, অত্যুৎসাহী ও শিথিলতা পরিহার করে অর্পিত দায়িত্ব আইনানুগভাবে পালন করার নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, ভোটকেন্দ্রের মূল দায়িত্ব প্রিজাইডিং অফিসারের বিধায় তার বৈধ আদেশ সঠিকভাবে পালন করতে হবে । পুলিশ ও আনসারের দায়িত্ব হচ্ছে ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসারসহ তার অন্যান্য সহকর্মীদের নিরাপত্তা দেওয়া, নির্বাচন সামগ্রীর নিরাপত্তা দেওয়া, নির্বাচন কেন্দ্রের নিরাপত্তা দেওয়া ও ভোটারদের আসা-যাওয়ার পথে নিরাপত্তা দেওয়া।

প্রিজাইডিং অফিসারের কাজে সহায়তার জন্য পুলিশ ও আনসার সদস্যদের  সম্মিলিতভাবে বিধিবদ্ধ কাজ করতে হবে। কোনো অপ্রীতিকর ঘটনা দেখলে প্রতিহত করতে হবে এবং তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাতে হবে।

ভোটারগণ যেন স্বাচ্ছন্দে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সে লক্ষ্যে নির্বাচন পূর্ববর্তী, নির্বাচনকালীন এবং নির্বাচন পরবর্তী সময়ে ভোট কেন্দ্র ও তার আশেপাশের সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নির্বাচনী আইন ও বিধি মোতাবেক কাজ করতে হবে। সকলকে ব্যক্তি স্বার্থের উর্ধ্বে থেকে নির্ভয়ে দায়িত্ব পালন করতে হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে পুলিশের পাশাপাশি, সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব,  আনসার, বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, বিভিন্ন গোয়েন্দা সংস্থা সমন্বিত হয়ে দায়িত্ব পালন করবেন। চুয়াডাঙ্গা জেলার প্রতিটি ভোটকেন্দ্র নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। কেউ কোনো প্রকার বিশৃঙ্খল ঘটনার অবতারণা করলে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। জেলা পুলিশ ভোটকেন্দ্র এবং কেন্দ্রের বাইরে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি রোধ করতে সর্বদা তৎপর থাকবে।

উক্ত ব্রিফিং অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন আল আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার আনিসুজ্জামান, চুয়াডাঙ্গা জেলা আনসার কমাডান্ট সঞ্জয় চৌধুরী, সহকারী পুলিশ সুপার জাকিয়া সুলতানাসহ নির্বাচন ডিউটিতে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর (পুলিশ ও আনসার) সকল পদমর্যাদার অফিসার ফোর্সগণ।

-এফ ডব্লিউ

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে