চুয়াডাঙ্গায় জেকে বসেছে শীত, ২৪ ঘণ্টার ব্যবধানে কমল ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : ডিসেম্বর ১১, ২০২৩, ১১:৪৫ পূর্বাহ্ণ
চুয়াডাঙ্গায় জেকে বসেছে শীত, ২৪ ঘণ্টার ব্যবধানে কমল ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা

টানা তিন দিনের বৃষ্টি শেষে চুয়াডাঙ্গায় জেঁকে বসেছে শীত। সোমবার (১১ ডিসেম্বর) জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ২৪ ঘণ্টার ব্যবধানে জেলার তাপমাত্রা কমেছে প্রায় ৩ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, রোববার (১০ ডিসেম্বর) সকাল ৬টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ছিল ৯৮ শতাংশ। ওই দিন সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের তাপমাত্রা ছিল ৯২ শতাংশ।

এক দিনের ব্যবধানে সোমবার (১১ ডিসেম্বর) সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা রয়েছে ৯১ শতাংশ। আজ সকাল ৬টায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, ওই সময় বাতাসের আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাকিবুল হাসান জানান, উত্তর দিক থেকে আসা শীতল বাতাস জেলায় ঠাণ্ডা বাড়িয়ে দিচ্ছে। ডিসেম্বরের শেষ দিকে চুয়াডাঙ্গার ওপর দিয়ে মাঝারি থেকে তীব্র আকারের একটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে