চুয়াডাঙ্গায় গ্রাম পুলিশ সমাবেশ অনুষ্ঠিত


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : নভেম্বর ১৩, ২০২৩, ১০:২১ অপরাহ্ণ
চুয়াডাঙ্গায় গ্রাম পুলিশ সমাবেশ অনুষ্ঠিত

চুয়াডাঙ্গায় গ্রাম পুলিশ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ নভেম্বর) বেলা ১১টায় জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স ড্রিল শেডে এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা এনএসআই- উপ-পরিচালক ইয়াসিন সোহাইল ও ডিআইও-১ আবু জিহাদ ফকরুল আলম খান।

সভায় গ্রামের শান্তি ও শৃঙ্খলা ঠিক রাখার জন্য গ্রাম পুলিশের কাজের অগ্রগতি ও তাদের পেশাদারিত্ব সম্পর্কে আলোচনা করা হয়। আলোচনায় সভায় আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গ্রাম পুলিশের ভূমিকা কী হবে, তা নিয়ে আলোচনা করা হয়। 

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলেন, গ্রাম পুলিশের কারণে গ্রামগঞ্জের মানুষ আজ শান্তিতে আছে। গ্রাম পুলিশ আগামী দিনের শান্তি-শৃঙ্খলার প্রতীক। সামনে নির্বাচনে গ্রাম পুলিশ প্রস্তুত থাকবে। গ্রাম পুলিশ বেতন-ভাতার বকেয়া থাকবে না। সরকারিভাবে গ্রাম পুলিশের সন্তানদের উপবৃত্তি দেয়া হবে। সকল ধরনের আর্থিক সুযোগ-সুবিধা গ্রাম পুলিশের সন্তানরা পাবে। সরকারি সেবা থেকে কেউ পিছিয়ে থাকবে না। গ্রাম পুলিশের আইডি কার্ড দেওয়ার জন্য কার্যক্রম চলছে। তবে কার্ডের অপব্যবহার করা যাবে না। গ্রাম পুলিশ সকল তথ্য ও সব ধরনের সেবা দিয়ে থাকে প্রান্তিক জনপদের মানুষের। গ্রাম পুলিশের পোশাকের মর্যাদা রাখতে হবে। আজকের গ্রাম পুলিশ আগামী দেশ ও গ্রামের আইনশৃঙ্খলা ঠিক রাখবে।

সভার শেষ পর্বে জেলার প্রায় তিন শতাধিক গ্রাম পুলিশের মাঝে বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে