কাবাডি খেলা বাঙালীদের ঐতিহ্যের সাথে মিশে আছে: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক


আজকের চুয়াডাঙ্গা ➤ নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় : ডিসেম্বর ১৯, ২০২৩, ২:৩১ অপরাহ্ণ
কাবাডি খেলা বাঙালীদের ঐতিহ্যের সাথে মিশে আছে: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক

মহিলা বিভাগ কাবাডি প্রতিযোগিতার ফাইনালে ৩৫-১২ আলমডাঙ্গা থানা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে চুয়াডাঙ্গা সদর থানা দল।

পুরুষ বিভাগের ফাইনালে ২৭-০৯ পয়েন্টে চুয়াডাঙ্গা সদর থানা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে দামুড়হুদা মডেল থানা।
পুরুষ ও মহিলা বিভাগের ফাইনাল শেষে জমকালো আয়োজনে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার মূল আয়োজক চুয়াডাঙ্গা পুলিশ সুপার আরএম ফয়জুর রহমানের (পিপিএম সেবা) সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন ও রানার দলের হাতে পুরস্কার তুলে দেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলেন, আজকের এই কাবাডি খেলার মধ্যদিয়ে আমরা যেন আমাদের সেই শৈশব বা কৈশরে ফিরে গেছি। যেখানে ফসলের মাঠ ফাঁকা হলে উন্মুক্ত ফাঁকা জায়গায় মাটির বুক জুড়ে কাবাডি খেলায় আমরা মেতে উঠতাম। কাবাডি খেলা বাঙালীদের ঐতিহ্যের সাথে মিশে আছে।

তাই এই খেলাটি যেন হারিয়ে না যায় সেজন্য আমাদেরকে সার্বিকভাবে কাবাডি নিয়ে কাজ করতে হবে। সময় এসেছে বাঙালির অস্থিমজ্জায় মিশে থাকা এই জাতীয় খেলাটিকে আরো গতিসম্পন্ন ও বেগবান করার। কাবাডির যে উন্মাদনা সেটি যাতে গ্রাম পর্যায়ে ছড়িয়ে পড়ুক সেই ব্যবস্থা করা হবে।

কাবাডি প্রতিযোগিতার আয়োজক ও চুয়াডাঙ্গা নবাগত পুলিশ সুপার আরএম ফাইজুর রহমান বলেন, মহান বিজয় দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে বাংলাদেশের জাতীয় খেলা কাবাডির ঐতিহ্যকে নতুন প্রজন্মের সামনে মেলে ধরতে এবং কাবাডির উৎকর্ষ সাধনে খেলোয়াড়দের দক্ষতা বৃদ্ধি ও প্রতিভা অন্বেষণ করতে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের পৃষ্ঠপোষকতায় চুয়াডাঙ্গা জেলা পুলিশ বালক ও বালিকাদের জন্য মনমুগ্ধকর ও জাঁকজমক পূর্ণ প্রতিযোগিতার আয়োজন করেছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মো. রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন, প্রথম আলোর চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি শাহ আলম সনি, চুয়াডাঙ্গা ডিএফ’র সভাপতি এখলাছ উদ্দিন সুজন, জেলা ক্রীড়া অফিসার আমানুল্লাহ আহমেদ ও সরকারি গণগ্রন্থাগারের সহকারী লাইব্রেরিয়ান মাসুদ রানা। অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আনিসুজ্জামান লালনের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন ডি-আই ওয়ান আবু জিহাদ খন্দকার ফখরুল আলম খান সহ পুলিশ কর্মকর্তারা।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে