একসঙ্গে জমজ চার সন্তানের জন্ম, দুশ্চিন্তায় দরিদ্র পিতা


আজকের চুয়াডাঙ্গা ডেস্ক প্রকাশের সময় : অক্টোবর ২৫, ২০২৩, ৪:৫০ অপরাহ্ণ
একসঙ্গে জমজ চার সন্তানের জন্ম, দুশ্চিন্তায় দরিদ্র পিতা
উপহার ও আর্থিক সহায়তা নিয়ে জিয়াউর-তহমিনা দম্পতির বাড়িতে উপজেলা চেয়ারম্যান ও ইউএনও

দীর্ঘ ৯ বছর অপেক্ষার পর একসঙ্গে জমজ চার সন্তানের জন্ম। তাই পরিবারের সদস্যদের যেন খুশির সীমা নেই। তাদের নাম রাখা হয়েছে জুম্মান, জুবায়ের, জুনিয়া ও জিনিয়া। তবে চার বাঁচ্চার মধ্যে জিনিয়া মারা যাওয়ায় সেই খুশিতে সামান্য ফিকে পড়েছে। হাসপাতালে ২০ দিন চিকিৎসার পর গত মঙ্গলবার (২৪ অক্টোবর) তিন সন্তান নিয়ে বাড়িতে ফেরেন জিয়াউর-তহমিনা দম্পতি। একসঙ্গে চার সন্তানের জন্ম ঘটনাটি বিরল, তাই চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সুটিয়া গ্রামের জিয়াউর রহমানের বাড়িতে ভিড় করছেন উৎসুক এলাকাবাসী।

এদিকে, বুধবার (২৫ অক্টোবর) জমজ তিন সন্তানের জন্য অর্থ-সহায়তা ও উপহার নিয়ে সুটিয়া গ্রামে হাজির হন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হাসিনা মমতাজ। ইউএনও হাসিনা মমতাজ বলেন, তাদের জন্য মাতৃত্বকালীন ভাতার ব্যবস্থা করা হয়েছে। চিকিৎসার জন্য এর আগে উপজেলা পরিষদের চেয়ারম্যান ১০ হাজার টাকা দিয়েছিলেন। আজ তিনি আরও ১০ হাজার টাকা দিয়েছেন। এছাড়া চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের পক্ষ থেকে জামা-কাপড়সহ কিছু উপহার দেওয়া হয়েছে।

জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান বলেন, জিয়াউর রহমানের জমজ চার সন্তান হওয়ায় আমরা তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। জিয়াউর রহমান খুবই দরিদ্র মানুষ। আমরা তাকে সাধ্যমতো সাহায্য-সহযোগিতা করছি। উপজেলা পরিষদ সবসময় তার পাশে আছে।

এদিকে, জমজ সন্তানের জন্মে খুশি হলেও দুশ্চিন্তায় রয়েছেন দিনমজুর দরিদ্র পিতা জিয়াউর রহমান। সন্তানদের চিকিৎসার জন্য বাড়ির গরু বিক্রি ও ধার-দেনা করে প্রায় দেড় লাখ টাকা খরচ করেছেন। এখন সন্তানদের খাবার ও ওষুধ কিনতে হিমশিম অবস্থা। তিনি সরকারি ও বিভিন্ন সংস্থার কাছে সাহায্য-সহযোগিতা কামনা করেছেন।

এর আগে গত মঙ্গলবার চুয়াডাঙ্গার পুলিশ সুপারের পক্ষে জুম্মান-জুবায়ের-জুনিয়ার বাবা-মাকে আর্থিক সহায়তা, খাদ্য ও শুভেচ্ছা-সামগ্রী উপহার হিসেবে তুলে দেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা ও জীবননগর থানার অফিসার ইনচার্জ এস এম জাবীদ হাছান। এছাড়া তাদের উপহার ও পাঁচ হাজার টাকা দিয়ে সহযোগিতা করেন বাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান। জীবননগর সাংবাদিক সমিতির সভাপতি জাহিদ বাবু পাঁচ প্যাকেট দুধ দিয়ে সহযোগিতা করেন।

https://youtu.be/g5CJ-mnMjVE
আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে