ঈদের পর দর্শক টানতে পারেনি কোনো সিনেমা


আজকের চুয়াডাঙ্গা ডেস্ক প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২৩, ১০:১৮ অপরাহ্ণ
ঈদের পর দর্শক টানতে পারেনি কোনো সিনেমা

গত ঈদুল আজহায় মুক্তি পাওয়া পাঁচ সিনেমার মধ্যে ‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’ ব্যাপক দর্শক টানে। ব্যবসাও করে বেশ। বিশেষ করে ‘প্রিয়তমা’ দেশ-বিদেশেও তুমুল ব্যবসায়িক সাফল্য পায়। সংশ্লিষ্টরা ধারণা করছিলেন ঈদের পরও বাংলা সিনেমার সুবাতাস দীর্ঘতর হবে। কিন্তু আশায় গুড়েবালি! ঈদুল আহজার পর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ১০টি সিনেমা মুক্তি পেলেও কোনোটিই তেমন দর্শক টানতে পারেনি। হল মালিকদের সঙ্গে কথা বলেও পাওয়া যায়নি ব্যবসায়িক সফলতার খবর!

গত জুলাই থেকে অক্টোবরের মাঝামাঝি পর্যন্ত মুক্তি পাওয়া ছবিগুলো হলো– ‘এমআর৯’, ‘একাত্তরের সেইসব দিন’, ‘দুঃসাহসী খোকা’, ‘আম কাঁঠালের ছুটি’, ‘সুজন মাঝি’, ‘মাইক’, ‘বৃদ্ধাশ্রম’, ‘গোয়িং হোম’, ‘অন্তর্জাল’ ও ‘যেমন জামাই তেমন বউ’। হল মালিক ও প্রদর্শক সমিতির বরাতে পাওয়া খবর অনুযায়ী, এ ১০ সিনেমার কোনোটিই হল থেকে লগ্নীকৃত অর্থ তুলে আনতে পারেনি।

ছবিগুলোর ব্যবসায়িক হালহকিকতের খবর জানতে যোগাযোগ করা হয় স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদের সঙ্গে। তিনি বলেন, ‘‘ঈদে ‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’ প্রদর্শন করে যতটা দর্শক পেয়েছি, সে তুলনায় ঈদের পরের বাংলা ছবিগুলো এর ধারেকাছেও যেতে পারেনি। ‘একাত্তরের সেইসব দিন’ ছবিতে দর্শক কিছুটা পেয়েছি। ‘এমআর৯’ ও ‘অন্তর্জাল’ নিয়ে বড় প্রত্যাশা ছিল। প্রত্যাশার ধারেকাছেও দর্শক টানতে পারেনি ছবি দুটি।”

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে