আলমডাঙ্গায় ফসলি জমির মাটি কেটে বিক্রি, ব্যবসায়ীকে জরিমানা


আজকের চুয়াডাঙ্গা➤ আলমডাঙ্গা প্রতিবেদক প্রকাশের সময় : ডিসেম্বর ২৯, ২০২৩, ৭:০৯ অপরাহ্ণ
আলমডাঙ্গায় ফসলি জমির মাটি কেটে বিক্রি, ব্যবসায়ীকে জরিমানা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় অবৈধভাবে খননযন্ত্র (এক্সকাভেটর) দিয়ে ফসলি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি করায় এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা হয়েছে। শুক্রবার (২৯ ডিসেম্বর) বেলা ১টার দিকে উপজেলার কুমারী ইউনিয়নের যাদবপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা আদায় করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা নাহিদ।


উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা নাহিদ বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্রবার বেলা ১টার দিকে উপজেলার কুমারী ইউনিয়নের যাদবপুরে অভিযান পরিচালনা করা হয়। এসময় এক্সকাভেটরের মালিক হাবিবুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা এবং সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে তারা আবার মাটি বিক্রি করলে তাঁর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার কুমারী ইউনিয়নের যাদবপুর গ্রামে গত ১ সপ্তাহ যাবৎ ধান চাষের জমিতে পুকুর খননের নামে অবৈধভাবে এক্সকাভেটর দিয়ে মাটি কেটে বিভিন্ন ইটভাটায় বিক্রি করে আসছিলেন। এভাবে মাটি কাটায় আশপাশের বেশ কয়েকটি ফসলি জমি হুমকির মুখে পড়ে। এর পরিপ্রেক্ষিতে এলাকাবাসী সহকারী কমিশনার (ভূমি)র কাছে মৌখিক অভিযোগ দেন।

এর ভিত্তিতে শুক্রবার বেলা ১টার দিকে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা নাহিদ সরেজমিনে গিয়ে অভিযোগের সত্যতা পান। এসময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক্সকাভেটরের মালিকে হাবিবুর রহমান রঞ্জুকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে