আলমডাঙ্গায় পেঁয়াজের বাজারে অভিযান, চার ব্যবসায়ীকে ১১ হাজার টাকা জরিমানা


আজকের চুয়াডাঙ্গা➤ আলমডাঙ্গা প্রতিবেদক প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২৩, ৬:০৪ অপরাহ্ণ
আলমডাঙ্গায় পেঁয়াজের বাজারে অভিযান, চার ব্যবসায়ীকে ১১ হাজার টাকা জরিমানা

আলমডাঙ্গায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে পেঁয়াজের বাজার, কাঁচামালের আড়ত ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান তদারকি করা হয়। এসময় নানা অনিয়মের অভিযোগে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (১০ ডিসেম্বর) দুপুরে আলমডাঙ্গা বাজারে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সজল আহমেদ।

অভিযান সূত্রে জানা গেছে, রোববার দুপুরে আলমডাঙ্গা কাঁচা বাজারে অভিযান চালিয়ে পেঁয়াজের বাজার কাঁচামালের আড়তসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানে তদরকি করা হয়। এসময় বাজারে মেসার্স নজরুল ইসলাম আড়তে পণ্যের মূল্যতালিকা না থাকা ও ক্রয়-বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. নজরুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই অপরাধে মেসার্স ইউনুচ স্টোরের মালিক মো. ইউনুচ আলীকে ৩৮ ধারায় ৩ হাজার টাকা, মেসার্স সোহেল ট্রেডার্সের মালিক মো. আশাবুল হককে ৩৮ ধারায় ৩ হাজার টাকা ও মেসার্স মণ্টু ট্রেডার্সের মালিক শ্রী মণ্টু পালকে ৩৮ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।

অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিলেন আলমডাঙ্গা পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর  মাহফুজুর রহমান, আলমডাঙ্গা বাজার কমিটির বিভিন্ন নেতৃবৃন্দ ও আলমডাঙ্গা থানা পুলিশের একটি দল।

আজকের চুয়াডাঙ্গা এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আজকের চুয়াডাঙ্গা এর ফেইসবুক পেজ এ , আজকের চুয়াডাঙ্গা এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আজকের চুয়াডাঙ্গা ইউটিউব চ্যানেলে